করোনভাইরাস ভালো হতে কত সময় লাগে?

আপনি হট পকেট নন, অন্তত এক উপায়ে। আপনি যখন COVID-19 করোনাভাইরাস সংক্রামিত হন, আপনি ঠিক কখন প্রস্তুত হবেন তা নির্ধারণ করার জন্য আপনি কেবল একটি টাইমার সেট করতে পারবেন না। এই ক্ষেত্রে, প্রস্তুত অর্থ পুরোপুরি সেরে উঠেছে এবং আপনার সাধারণ ক্রিয়াকলাপগুলিতে ফিরে আসতে প্রস্তুত, মহামারী সহ এই দিনগুলিতে যে কোনও "স্বাভাবিক ক্রিয়াকলাপগুলি" ঘটে থাকুক না কেন।

এটি এখনও বেশ কিছু ছদ্মবেশী, অনিশ্চয়তার সাথে মোড়িত, ঘিরে থাকা কিছু সত্যই খারাপ বেকন দ্বারা ঘিরে। আপনার তীব্র তীব্র শ্বাসযন্ত্রের সিনড্রোম করোনভাইরাস -২ (এসএআরএস – কোভি -২) সংক্রমণ হওয়ার পরে আপনার নির্দিষ্টভাবে কতক্ষণ লক্ষণ থাকতে পারে এবং কতক্ষণ আপনি বিশেষত সংক্রামক হতে পারেন তা নিশ্চিত করার জন্য পর্যাপ্ত বৈজ্ঞানিক গবেষণা হয়নি। কিছু সম্ভাব্য ব্যাপ্তি চিহ্নিত করা হলেও এই সময়সীগুলি ব্যক্তি থেকে ব্যক্তিভেদে অনেকটা আলাদা বলে মনে হয়।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডাব্লুএইচইও) এর মহাপরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেয়িসাস উল্লেখ করেছিলেন যে হালকা রোগে আক্রান্তদের জন্য পুনরুদ্ধারের সময় প্রায় দুই সপ্তাহ এবং গুরুতর বা গুরুতর রোগে আক্রান্তদের ক্ষেত্রে প্রায় তিন থেকে ছয় সপ্তাহ সময় লাগে। তবে এগুলি কেবল মোটামুটি গাইডলাইন বলে মনে হচ্ছে কারণ অধ্যয়ন ইতিমধ্যে বেশ কয়েকটি ব্যতিক্রম দেখিয়েছে  উদাহরণস্বরূপ, হালকা অসুস্থতার লক্ষণগুলি তৃতীয় সপ্তাহে সম্ভবত আরও দীর্ঘতর হতে পারে।
সুতরাং আপনি কীভাবে বলতে পারেন যে আপনি নিজের স্বাভাবিক ক্রিয়াকলাপে ফিরে আসতে যথেষ্ট সেরে ফেলেছেন? এটি প্রস্তুত নয় যেন কোনও মাইক্রোওয়েভ বেল ডিং হয়ে যায় এবং কেউ যখন প্রস্তুত থাকে তখন "হট পকেট" গায়। পরিবর্তে, আপনার ফিরে আসার সময় নির্ভর করে যে আপনার অসুস্থতা কীভাবে অগ্রসর হয় এবং সেই "স্বাভাবিক ক্রিয়াকলাপগুলি" কী ঘটে। যদি "সাধারণ" এর অর্থ আপনার উপরের অর্ধেক পোশাক পরে জুম সভাগুলিতে ফিরে যাওয়া হয় তবে বারটি উচ্চতর নাও হতে পারে। যদি এর অর্থ যদি কোনও অতিরিক্ত কর্মী হিসাবে আরও কঠোর কিছু করা বা সম্ভাব্যভাবে আরও সরাসরি লোকের সাথে কথোপকথন করা হয় তবে বারটি আরও বেশি হওয়া উচিত।

Meta: corona valo hote koto somoy lage

No comments

Theme images by konradlew. Powered by Blogger.