করোন ভাইরাস রোগ মলের মাধ্যমে ছড়িয়ে যেতে পারে?

"এসএআরএস-কোভি -২ এর সম্ভাব্য ফেকাল ট্রান্সমিশন: জনস্বাস্থ্যের জন্য বর্তমান প্রমাণ এবং এর প্রভাবগুলি" সংক্রামক রোগগুলির আন্তর্জাতিক জার্নালের একটি আসন্ন সংস্করণে প্রদর্শিত হবে এবং এটি অনলাইনে উপলব্ধ। গবেষণাপত্রটি COVID-19 রোগীদের মলত্যাগের ক্ষেত্রে কোপনোভাইরাস উপন্যাস সনাক্তকরণ সম্পর্কিত সাহিত্যের একটি চির-পরিবর্তিত সংস্থা পর্যালোচনা করেছে।

রাইসের টেক্সাস পলিসি ল্যাব এবং গবেষণার প্রধান লেখক এপিডেমিওলজিস্ট ই। সুসান আমিরিয়ান বলেছেন, "এখনও অবধি যে বেশিরভাগ সমীক্ষা করা হয়েছে তা সংক্রামক ভাইরাসের পরিবর্তে মলগুলিতে ভাইরাল আরএনএ তুলছে।" "তবে কয়েকটি গবেষণায় প্রমাণিত হয়েছে যে মল নমুনায় সংক্রামক ভাইরাস উপস্থিত থাকতে পারে।"

আমিরিয়ান বলেছিলেন যে ভবিষ্যতের গবেষণায় সংক্রামক পরিমাণে টেকসই ভাইরাসের মল পাওয়া যায়, তার চেয়ে জিনগত উপাদানের নিছক উপস্থিতি কম উদ্বেগজনক, কারণ এর থেকে বোঝা যায় যে মলের মাধ্যমে অন্যের কাছে সংক্রমণ করা সম্ভব। তিনি বলেন, যদি ভবিষ্যতে গবেষণা মলগুলিতে কার্যকর ভাইরাস সন্ধান করতে থাকে তবে বিশেষত রেস্তোঁরা শিল্প, নার্সিংহোমস, ডে-কেয়ার ইত্যাদিতে যারা কাজ করছেন তাদের ক্ষেত্রে এটির গুরুত্বপূর্ণ প্রভাব পড়তে পারে She

"শেষ পর্যন্ত, মলের সংস্পর্শে এই ভাইরাস ছড়াচ্ছে এবং মহামারীটি আরও খারাপ করছে কিনা তা নির্ধারণের জন্য আরও গবেষণা প্রয়োজন," "তবে এই সম্ভাবনাটি দেখে, আমাদের আরও সতর্কতা অবলম্বন করা উচিত, বিশেষত সেটিংসে যেখানে কোভিড -১৯ এর কারণে লোকজন অসুস্থতা ও মৃত্যুর ঝুঁকি বাড়ায়।"

আমিরিয়ান বলেছিলেন যে ভাল ব্যক্তিগত স্বাস্থ্যবিধি অনুসরণ করার ক্ষেত্রে আমরা সাবধানতা অবলম্বন করার ক্ষেত্রে প্রচুর সাবধানতা অবলম্বন করার কোনও অসুবিধে নেই।

"সেখানে প্রচুর অন্যান্য রোগ রয়েছে যা হেপাটাইটিস এ এবং নোরোভাইরাস সহ মলদূষণের মাধ্যমে সংক্রামিত হয়," তিনি বলেছিলেন। "উচ্চ মাত্রার সাবধানতা অনুসরণ করা যদি কোভিড -১৯ এভাবে প্রচার করা যায় তবেই সহায়তা করবে।"

Meta: corona virus ki moler maddhome sorai

No comments

Theme images by konradlew. Powered by Blogger.