মাথাব্যথা কি করোনা ভাইরাস এর লক্ষণ?

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডাব্লুএইচও) এর মতে, কোভিড -১৯ এর সর্বাধিক সাধারণ লক্ষণ, নতুন করোনভাইরাস দ্বারা সৃষ্ট অসুস্থতা হ'ল জ্বর, ক্লান্তি এবং একটি শুকনো কাশি — এবং কিছু রোগীদের ব্যথা এবং ব্যথা, অনুনাসিক ভিড়, সর্দি নাক, ​​গলা ব্যথা বা ডায়রিয়া।

কর্ণোভাইরাস রোগ ২০১৯ (ডাব্লুএইচও-চীন) যৌথ মিশন-এর প্রতিবেদন অনুসারে কর্ণাভাইরাস রোগের প্রতিবেদন ২০১৯ (সিওভিড -১৯) অনুযায়ী মাথা ব্যথা ভাইরাসটির সাধারণ লক্ষণ নয়, তবে কর্নায় আক্রান্ত প্রায় ১৪% লোক এটি অনুভব করেছেন। এবং আরও অনেক লোক সোশ্যাল মিডিয়ায় তাদের COVID-19 অভিজ্ঞতাগুলি ভাগ করে নেওয়ার ফলে এটি স্পষ্ট যে এর মধ্যে কিছু মাথাব্যথা বেশ তীব্র।
কোভিড -১৯ — শ্বাসকষ্টজনিত রোগ কেন মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায়? এবং কেন কেবল কিছু লোক এই বিশেষ লক্ষণটি অনুভব করছেন?


ইট টু বিট ডিজিজের লেখক, উইলিয়াম ডব্লু লি, এমডি, লেখেন," অনেকগুলি ভাইরাসগুলি, যেগুলি থেকে সাধারণ কোল্ড ফ্লুতে COVID-19-এ ফ্লু হয়ে থাকে, তার ফলে শরীরের এমনভাবে প্রতিক্রিয়া দেখা দেয়, " । “একটি প্রতিক্রিয়া হ'ল প্রতিরোধক কোষগুলি সাইটোকাইনস নামক প্রোটিন প্রকাশ করে যা প্রদাহ, জ্বর এবং ক্লান্তি সৃষ্টি করে। এই প্রতিক্রিয়াগুলির পাশাপাশি মাথা ব্যাথাও আসতে পারে।
৩০ শে মার্চ ইকান্সআমিডিক্যালসায়েন্স জার্নালে প্রকাশিত একটি গবেষণায় এসএআরএস এবং এমইআরএসের মতো অন্যান্য করোনভাইরাস স্ট্রেন, এবং নতুন করোনাভাইরাস সম্পর্কিত বিদ্যমান সাহিত্যের বিষয়ে ৮৯ বিদ্যমান অধ্যয়ন বিশ্লেষণ করা হয়েছে। গবেষকরা আইবুপ্রোফেন ব্যবহারের বিরুদ্ধে কোনও প্রমাণ খুঁজে পান নি, যা লোকেরা প্রায়শই COVID-19 রোগীদের জন্য মাথা ব্যথা উপশম করতে নেয়।

আপনার যদি কভিড -১৯ থাকে বা আপনার সন্দেহ হয় তবে এটি আপনার হতে পারে এবং আপনার কোনও সন্দেহের মধ্যেই ব্যথা উপশম যা মাথাব্যথার জন্য নেওয়া উচিত, আপনার ডাক্তারকে নিরাপদ দিকে রাখতে বলুন, ডাঃ লি পরামর্শ দিয়েছেন। এর বাইরেও প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করুন, আপনার তরল খাওয়ার চেষ্টা করুন এবং যথাসম্ভব বিশ্রাম নিন।

এই গল্পের তথ্যগুলি প্রেসের সময় হিসাবে সঠিক। যাইহোক, COVID-19 এর আশেপাশের পরিস্থিতি ক্রমবিকাশিত হতে থাকায়, প্রকাশের পর থেকে কিছু ডেটা পরিবর্তিত হতে পারে। স্বাস্থ্য আমাদের গল্পগুলিকে যতটা সম্ভব আপ টু ডেট রাখার চেষ্টা করছে, তবুও আমরা সিডিসি, ডাব্লুএইচও এবং তাদের স্থানীয় জনস্বাস্থ্য বিভাগকে সংস্থান হিসাবে ব্যবহার করে পাঠকদের তাদের সম্প্রদায়ের জন্য সংবাদ এবং সুপারিশগুলিতে অবহিত থাকার জন্য উত্সাহিত করি।

Meta: matha betha ki corona virus er lokkhon

No comments

Theme images by konradlew. Powered by Blogger.